আজ বুধবার, ১৭ Jul ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন

Logo
রমযান মাস : সেহরি-ইফতারের সময় লোডশেডিং না দেয়ার নির্দেশ পল্লী জনপদ ডেস্ক॥

রমযান মাস : সেহরি-ইফতারের সময় লোডশেডিং না দেয়ার নির্দেশ পল্লী জনপদ ডেস্ক॥

 

রমযান মাস : সেহরি-ইফতারের সময় লোডশেডিং না দেয়ার নির্দেশ

পল্লী জনপদ ডেস্ক॥

আসন্ন রমজান মাসে সেহরি ও ইফতারের সময় সারাদেশে বিদ্যুৎ সরবরাহ নিরবচ্ছিন্ন রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। এসময়ে যেন কোনোভাবেই লোডশেডিং না করা হয় সে বিষয়েও নির্দেশনা দেওয়া হয়েছে। রোববার (১২ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয়ের সভাকক্ষে পবিত্র রমজান মাস সামনে রেখে গৃহীত পদক্ষেপ বিষয়ে এক পর্যালোচনা সভায় এ কথা জানানো হয়েছে। সভায় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া সভাপতিত্ব করেন।

সভায় রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুত, সরবরাহ ও মূল্য পরিস্থিতিসহ সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে এবং ঈদুল ফিতরে মানুষের ঈদযাত্রা যানজটমুক্ত ও স্বাচ্ছন্দ্যময় করতে গৃহীত পদক্ষেপগুলো নিয়ে পর্যালোচনা করা হয়। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বলেন, বিগত কয়েক বছরের চেয়ে এবার নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্যের মজুত সর্বোচ্চ। টিসিবি দুই ধাপে ন্যায্যমূল্যে খাদ্যপণ্য বিক্রি করবে। এসব কারণে এবার রমজানে খাদ্যদ্রব্যের দাম স্বাভাবিক থাকবে।

এছাড়া রমজান ঘিরে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলেও জানান তিনি। মো. তোফাজ্জল হোসেন মিয়া আরো বলেন, সেহরি ও ইফতারের সময় সারাদেশে বিদ্যুৎ যেন না যায় সে নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি ঈদযাত্রা নির্বিঘ্ন করতেও সব ধরনের নির্দেশনা দেওয়া হয়েছে। তোফাজ্জল হোসেন মিয়া আরও বলেন, খাদ্যপণ্যের মূল্যবৃদ্ধির কোনো কারণ নেই।

এবার চাহিদার চেয়ে অনেক বেশি পণ্য মজুত রয়েছে। তিনি বলেন, কেউ অযৌক্তিকভাবে খাদ্যপণ্যের দাম বাড়ালে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এজন্য সারাদেশে কঠোরভাবে মনিটরিং করা হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon